ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশে চার অবৈধ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
পলাশে চার অবৈধ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা 

নরসিংদী: নরসিংদীর পলাশে পরিবেশ দূষণের দায়ে ৪টি অবৈধ ইটভাটাকে আট লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।  

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্দা ও কাজৈর গ্রামে এই অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা।

সোমবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান নরসিংদীর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. নাজমুল হুদা। তিনি জানান, দুপুরে পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ডাংগা ইউনিয়নের বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ভি‌রিন্দা ও কা‌জৈর গ্রামে অবস্থিত মেসার্স ফারুক ট্রেডার্স, মেসার্স হাজী র‌ফিজ উ‌দ্দিন টেডার্স এবং মেসার্স মুগ্ধ ট্রেডার্স নামক ইটভাটাগু‌লোর প্রত্যেক‌টি‌কে দুই লাখ টাকা ক‌রে মোট আট লাখ টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় দুই লাখ কাঁচা ইট নষ্ট করা হয়েছে এবং এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান নরসিংদী জেলা জুড়ে অব্যাহত থাকবে।  

এসময় পরিবেশ অধিদপ্তর, নরসিংদী জেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়াও অভিযানে নরসিংদী জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সার্বিক সহযোগিতা করে।
 
বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।