ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমআরটি পুলিশ গঠন না হওয়া পর্যন্ত মেট্রোরেলে নিরাপত্তা দেবে ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমআরটি পুলিশ গঠন না হওয়া পর্যন্ত মেট্রোরেলে নিরাপত্তা দেবে ডিএমপি ছবি: বাংলানিউজ

ঢাকা: মেট্রোরেলে চলাচলকারী যাত্রীসহ সবার নিরাপত্তায় থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।  এমআরটি পুলিশ গঠন না হওয়া পর্যন্ত নিরাপত্তা দিয়ে যাবে ডিএমপি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর উত্তরা ১৫নং সেক্টরে (দিয়াবাড়ি) মেট্রোরেল ডিপোর সামনে নিরাপত্তা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এমআরটি নিরাপত্তা বাহিনীর বিষয়ে ইতোমধ্যে একটি প্রস্তাবনা দেওয়া হয়েছে৷ সেটি মন্ত্রিপরিষদে পাশের অপেক্ষায় রয়েছে। এর আগ পর্যন্ত ডিএমপি পুলিশ সদস্যরা মেট্রোরেলে নিরাপত্তায় কাজ করবে৷

তিনি বলেন, ঢাকায় যানজটকে এড়িয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচলে নতুন দিগন্তের উন্মোচন হচ্ছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের শুভ উদ্বোধন করবেন। পাশাপাশি এখানে একটি জনসভায় অংশ নেবেন তিনি। এজন্য এ এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধনে বহু ভিভিআইপি এখানে আসবেন। তাদের নিরাপত্তা ও যাতায়াত যেন নির্বিঘ্নে হয় সেজন্য ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।