ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেনাবাহিনী সব সময় জনকল্যাণমূলক কাজ করছে: সেনাপ্রধান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
সেনাবাহিনী সব সময় জনকল্যাণমূলক কাজ করছে: সেনাপ্রধান

দিনাজপুর: সেনাবাহিনী সব সময় জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে ১১ পদাতিক ডিভিশন ও ৬৬ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ডুগডুগির হাট ও ফুলবাড়ী উপজেলার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক হাজার ৮০০টি দুস্থ পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, প্রতি বছরের মতো সেনাবাহিনী এখন শীতকালীন প্রশিক্ষণে নিয়োজিত আছে। আমরা যখন প্রশিক্ষণের জন্য বাইরে আসি, তখন জনগণের সঙ্গে মিলেমিশে কাজ করার চেষ্টা করি। প্রধানমন্ত্রী এটা আমাদের সুস্পষ্টভাবে নির্দেশনা দিয়েছেন। আজ আমরা দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছি। আশা করছি, আমাদের শীতকালীন প্রশিক্ষণ চলাকালে প্রায় লক্ষাধিক কম্বল সারাদেশে বিতরণ করতে পারব। নগরায়নের ফলে আগের মতো ফাঁকা জায়গায় প্রশিক্ষণ নেওয়ার সুযোগ কমে গেছে। তাই আগের চেয়ে এখন জনগণের সঙ্গে সেনাবাহিনীর সম্পৃক্ততা বেড়েছে।

তিনি আরও বলেন, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণের এলাকায় দরিদ্রদের মধ্যে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে চিকিৎসা সেবা দিচ্ছে। ডায়াবেটিস, হাইপার টেনশন, চর্মরোগসহ বিভিন্ন রোগে আক্রান্তদের বিনামূল্যে পরামর্শ ও ওষুধ দেওয়া হচ্ছে। এছাড়া গবাদিপশুর চিকিৎসাসহ দেশের বিভিন্ন স্থানে কৃষি সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এসময় সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যরা এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


এর আগে সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১১ পদাতিক ডিভিশন ও ৬৬ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।