ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুজিবনগরে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
মুজিবনগরে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

মেহেরপুর: মুজিবনগরে কৃষি জমিতে অবৈধভাবে গড়ে ওঠা সিএসবি নামে একটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে মুজিবনগর উপজেলা প্রশাসন। এসময় পরিবেশ অধিদপ্তরের একটি টিম উপস্থিত ছিল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস এ অভিযান পরিচালনা করেন।

মুজিবনগর দর্শনা সড়কের রতনপুর রাস্তার পাশে সিএসবি নামে এই ইটভাটাটি কৃষিজমিতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই অবৈধভাবে গড়ে উঠেছে। খবর পেয়ে পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় মুজিবনগর উপজেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করে।

অনুমোদন ছাড়াই ইট প্রস্তুত ও বিপণন করার অপরাধে ২০১৮ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনে তার ইটভাটাটি উচ্ছেদ করা হয়। পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত ভাটাটি বন্ধ ঘোষণা করা হয়েছে। কেউ ভাটাটি পুনরায় চালু করলে তার বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস। এছাড়া অনুমোদনহীন অন্যান্য ইটভাটাগুলোতে অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

এসময় পরিবেশ অধিদপ্তরের বায়োকেমিস্ট নরেস চন্দ্র বিশ্বাস ও মুজিবনগর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।