ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোয় ৫ ভাটাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
সিরাজগঞ্জে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোয় ৫ ভাটাকে জরিমানা

সিরাজগঞ্জ: কয়লার পরিবর্তে কাঠ পুড়িয়ে ইট তৈরি, অতিরিক্ত কৃষি জমি ব্যবহারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে সিরাজগঞ্জে ৫ ইটভাটাকে ৭ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২৮ নভেম্বর) দিনভর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবিন শীষ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রাকিবুল হাসান, উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহানের নেতৃত্বে পৃথক তিনটি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

 

সিরাজগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবিন শীষ জানান, কয়লার পরিবর্তে কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে রায়গঞ্জ উপজেলার সান ব্রিকস ও এসএনবি ব্রিকসকে ২ লাখ করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাকিবুল হাসান বাংলানিউজকে জানান, সদর উপজেলার শাহানগাছা ডাকাতিয়া বাড়ি এলাকার সোনালী ব্রিকসের লাইসেন্সে উল্লেখিত জমির চেয়েও বেশি জমি নিয়ে ইটভাটা চালানো হচ্ছিল। এতে ফসলি জমি নষ্ট করে ইটভাটা পরিচালনা করায় ভাটা মালিক সানজিদ হাসান সিদ্দিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

অপরদিকে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন না মেনে ইট তৈরি করার দায়ে যমুনা ব্রিকস ও সুফিয়া ব্রিকসকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।