ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় বিএসএফর গুলিতে দুই বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
হাতীবান্ধায় বিএসএফর গুলিতে দুই বাংলাদেশি নিহত

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে ৮৮৮ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দোলাপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে সাদিকুল রহন সাদিক (২২) ও ফকিরপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে নাজির হোসেন (৪৫)।

প্রত্যক্ষদর্শী ও সীমান্তবাসীরা জানান, হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে ৮৮৮ নম্বর পিলারের কাছ দিয়ে ভারতীয় ব্যবসায়ীদের সহায়তায় গরু পারাপারের চেষ্টা করেন কয়েকজন বাংলাদেশি রাখাল। এ সময় বিএসএফ ভাবেরহাট ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি করলে তিন রাখাল গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে সাদিকুল ও নাজির হোসেন ঘটনাস্থলেই মারা যান। অপর গুলিবিদ্ধকে স্থানীয়রা উদ্ধার করে গোপনে চিকিৎসা দিচ্ছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬১ ব্যাটালিয়নের বড়খাতা ক্যাম্পের কন্ট্রোল রুম এ নিয়ে কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

তবে বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত দুইজনের মরদেহ তাদের নিজ নিজ বাড়িতে রয়েছে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, স্থানীয়দের কাছে বিষয়টি শুনে ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।