ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধ দু’টি ইটভাটা বন্ধ, ম্যানেজারের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
অবৈধ দু’টি ইটভাটা বন্ধ, ম্যানেজারের জেল

বরগুনা: দেশের অবৈধ সব ইটভাটা বন্ধ করার নির্দেশনা জারি করেছেন হাইকোর্ট। এর পরিপ্রেক্ষিতে বরগুনার আমতলী উপজেলায় অভিযান চালিয়ে অবৈধ দু’টি ইটভাটা বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের মেসার্স মাহবুব ব্রিকস ও আমতলী সদর ইউনিয়নের এমএস ব্রিকস নামে দু’টি ভাটা বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া লাইসেন্স না থাকায় মেসার্স মাহবুব ব্রিকসের ম্যানেজার মো. ফারুক হোসেনকে (৫০) গ্রেফতার করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ইট প্রস্তুত আইন- ২০১৩ এর ১৪ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ সাজা দেওয়া হয়।

জানা গেছে, বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান আমতলী থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন।  

উপজেলার হলদিয়া ইউনিয়নে ইট ভাটার লাইন্সেস না করেই মেসার্স মাহবুব ব্রিকসে ইট তৈরি করা হতো। আর এমএস ব্রিকসে পরিবেশের জন্য ক্ষতিকর কাঠ পোড়ানো হতো। এজন্য দু’টি ভাটার চুল্লি পানি দিয়ে ভিজিয়ে বন্ধ করে দেওয়া হয়।  

বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।