ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন ৪ সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
৩১ ডিসেম্বর অবসরে যাচ্ছেন ৪ সচিব

ঢাকা: আগামী শনিবার (৩১ ডিসেম্বর) অবসরে যাচ্ছেন সরকারের চার সচিব। শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় তাদের শেষ কর্মদিবস ছিল বৃহস্পতিবার।

তারা বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ৩ সচিবের অবসরের ৩টি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে গত মঙ্গলবার আরেক সচিবের অবসরের প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ দিন পরিকল্পনা বিভাগের সচিব মো. মামুন-আল-রশিদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাসকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

কৃষি মন্ত্রণালয়ের সদ্য সাবেক সচিব সাইদুল ইসলামের অবসরের প্রজ্ঞাপন জারি হয় মঙ্গলবার।

প্রজ্ঞাপনগুলোতে জানানো হয়, সরকারি চাকরি আইন অনুযায়ী ৩১ ডিসেম্বর থেকে সরকারি চাকরি থেকে তাদের অবসর দেওয়া হলো। তাদের অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্রান্টসহ ০১-০১-২০২৩ থেকে ৩১-১২-২০২৩ তারিখ পর্যন্ত এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হলো। তারা বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন বলে জানানো হয় প্রজ্ঞাপনগুলোতে।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।