ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী: কেসিসি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী: কেসিসি মেয়র

খুলনা: সুশিক্ষা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের জন্য সুযোগ-সুবিধা বাড়িয়েছেন বলে মন্তব্য করেছেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। একই সঙ্গে তিনি সরকারের সাম্প্রতিক উন্নয়নের ব্যাপারেও কথা বলেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা আউটার স্টেডিয়াম প্রাঙ্গণে সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৮৫ বছর পূর্তি ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

কেসিসি মেয়র বলেন, সুশিক্ষা অর্জনে খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। এর সুফল আজ দেশ ও সমাজ ভোগ করছে। প্রতিষ্ঠাকাল থেকেই প্রতিটি প্রতিষ্ঠানের উদ্দেশ্য থাকে মহৎ। এমনই উদ্দেশ্য নিয়ে খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ৮৫ বছর ধরে তার কার্যক্রম চালিয়ে আসছে। এ সময় সুশিক্ষা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের জন্য সুযোগ-সুবিধা বাড়িয়েছেন বলে মন্তব্য করেন তিনি।

তালুকদার আব্দুল খালেক বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়। যার প্রমাণ- পদ্মা সেতু ও মেট্রোরেল। ২১ জেলার মানুষ পদ্মা সেতুর সুফল ভোগ করছে। এক সময়ের মৃত প্রায় মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে। এই বন্দরের উন্নয়নের জন্য সরকার সম্প্রতি ছয় হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

রামপাল বিদ্যুৎ পাওয়া প্লান্ট থেকে ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যোগ হয়েছে। প্রধানমন্ত্রী খুলনার উন্নয়নের জন্য ২২০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এর মধ্যে সড়ক উন্নয়নের জন্য সাড়ে ৬০০ কোটি টাকা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও খাল খননের জন্য ৮০০ কোটি টাকার অধিক এবং বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে চারশো কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এ অঞ্চলের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডেন্টাল কলেজ ও নার্সিং ইনস্টিটউট আজ দৃশ্যমান।

অনুষ্ঠানে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এসএম মিরাজুল ইসলাম, মডেল স্কুলের সাবেক শিক্ষার্থী মো. জাফরুল্লাহ খান সাচ্চু, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির পরিচালক মো. মিনহাজুল ইসলাম সজল, ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এসএম মোজাফ্ফর রশিদী রেজা, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. মাহামুদ আলম, সংগীত শিল্পী মো. সাজ্জাত হোসেন পলাশ, সাবেক শিক্ষার্থী এফএম আজিজসহ অনেকেই বক্তব্য দেন।

এর আগে মেয়রের নেতৃত্বে জেলা আউটার স্টেডিয়াম প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এমআরএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।