ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানী থেকে ২৫ ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
রাজধানী থেকে ২৫ ছিনতাইকারী গ্রেফতার

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ মোট ২৫ সদস্য গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ, মুগদা, ওয়ারী, খিলগাঁও ও শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছিনতাইকারীরা হলেন- মো. সুজন ফকির (২০), ইউসুফ ঘরামী (২৪), মো. শুভ (২৬), মো. সবুজ (২০), মো. রাজ্জুল মোল্লা (৩৫), মো. হাবিবুর রহমান (২০), মো. মিলন (৩০), মো. স্বপন (২৮), মো. আল আমিন (২১), মো. সিদ্দিকুর রহমান টুটুল ওরফে কালু (২৮), মো. রফিক (৩৬), মো। . জাকির (৩০), মো. রুবেল আলম (২৬), মো. সজল (২৫), মো. নুরা (২২), ইব্রাহীম খলিল (২৫), সেলিম রেজা(২৮), মো. আজিম (২৪), মো. মোজ্জাম্মেল হোসেন (২৬), মানিক হোসেন (২৫), শামীম আলী (৩০), ওমর আলী ওরফে মিলন (৪০), মো. রনি(৩৩), মো. রুবেল (৩২), মো.জাহাঙ্গীর আলম (৩৮)।

অভিযানকালে গ্রেফতার আসামিদের কাছ থেকে সুইচ গিয়ার, চাকু, ক্ষুর, এন্টিকাটার, কাঁচি, ব্লেড, মোবাইল ফোন এবং নগদ টাকাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসস্ত্র জব্দ করা হয়।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গ্রেফতার আসামিরা থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে রাজধানীতে ছিনতাই কার্যক্রম চালানোর পরিকল্পনা করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

তিনি আরও বলেন, যে কোন উৎসবকে কেন্দ্র করে এদের তৎপরতা বাড়ে। আসন্ন থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে উৎসবের আমেজ তৈরি হলে তারা রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ছিনতাইয়ের পরিকল্পনা নিয়েছিল।

জিজ্ঞাসাবাদে আসামিরা আরও জানায়, সাধারণত লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন, রেষ্টুরেন্টের সামনে এবং বিভিন্ন অনুষ্ঠানের আশপাশের এলাকায় তাদের টার্গেটেড স্থান। রাজধানীর বিভিন্ন অলি গলিতে উঁৎপেতে থেকে সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে ছিনতাই করার পরিকল্পনাও ছিল তাদের।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, চক্রের সদস্যদের মধ্যে প্রায় সবার নামে মাদক ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। বিভিন্ন অপরাধে চক্রের সদস্যরা আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে। পরে তারা জামিনে মুক্ত হয়ে ফের একই অপরাধে জড়িয়ে পড়ে।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।