ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলে চড়ে মিরপুর না উত্তরায় শীত বেশি দেখে আসি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
মেট্রোরেলে চড়ে মিরপুর না উত্তরায় শীত বেশি দেখে আসি! ছবি: বাংলানিউজ

ঢাকা: শনিবার সাপ্তাহিক বন্ধ থাকায় অনেকেই মেট্রোরেলে ভ্রমণ করছেন। এমনি একজন মো. সৈকত।

তিনি বলেন, বন্ধুদের সঙ্গে যাচ্ছি। মিরপুর শীত বেশি না উত্তরায় শীত বেশি দেখে আসি। কারণ আগারগাঁও থেকে উত্তরা যেতে মাত্র ১২ থেকে ১৩ মিনিট লাগে। বন্ধুরা সবাই আছি ভালই লাগছে।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে তিনি এসব কথা বলেন।

রাজধানীর গ্রীনরোড থেকে আসা রেহানা তার পরিবারের সদস্যদের নিয়ে আগারগাঁও স্টেশন থেকে উত্তরা যাওয়ার পথে কথা হয় এ প্রতিবেদকের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, মেট্রোরেলে চড়ার অভিজ্ঞতা এবং উত্তরায় নাস্তা করার জন্য যাচ্ছি।

তিনি আরও বলেন, স্বপ্নের মেট্রোরেল চালু হয়েছে সে কারণেই পরিবারের সবাইকে নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করার জন্য এসেছি। বেশ কিছুক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট কেটে এখন যাচ্ছি। অনেক ভালো লাগছে, যা বলে বোঝানো যাবে না।

মেট্রোরেলে চলার জন্য এখনও উৎসাহী মানুষের সংখ্যাই বেশি। ওয়ারী থেকে হাসান জুবায়ের এসেছেন মেট্রোরেলে চড়ে অভিজ্ঞতা নেওয়ার জন্য। এ সময় তিনি বাংলানিউজকে বলেন, আমার বাসা ওয়ারী। যখন পুরোদমে শুরু হবে তখন বাসার সামনে থেকেই মেট্রোরেলে উঠতে পারব। এর আগে অভিজ্ঞতা নিতে এসেছি।

এদিকে, শনিবার ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন। পরিবারের সদস্যদের নিয়ে বছরের শেষ দিন অনেকে বের হয়েছেন। আর সে সঙ্গে মেট্রোরেলের ভ্রমণের অভিজ্ঞতা নেওয়ার জন্য অনেকেই ভিড় করছেন আগারগাঁও মেট্রো স্টেশন ও উত্তরা মেট্রো স্টেশনে। সকাল থেকে প্লাটফর্মে ঢোকার জন্য ছিল বড় লাইন।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হয়েছে স্বপ্নের মেট্রোরেল। সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির। গত দুই দিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও মেট্রোরেলে ভ্রমণের সুযোগ পাননি অনেকে। অনেকে দীর্ঘসময় অপেক্ষার পর চড়ার সুযোগ পান। শনিবার ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন অনেক মানুষ। তাদের অপেক্ষা স্বপ্নের মেট্রোরেলে চড়ার।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।