ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে খাল খনন বন্ধের দাবিতে মানবন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
গোপালগঞ্জে খাল খনন বন্ধের দাবিতে মানবন্ধন ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপলগঞ্জের মুকসুদপুরে বাঁওড়ে খাল খনন বন্ধের দাবিতে মানবন্ধন করেছেন এলাকাবাসী।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত জমির মালিকানা দাবি করা কৃষকেরা উপজেলার পশ্চিম কদমপুর ভাঙ্গাপোল বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের পাশে এ কর্মসূচি পালন করেন।

মুকসুদপুর উপজেলার প্রভাকরদী, কদমপুর, পুরাতন মুকসুদপুর, ঢাকপাড়, ভাকুড়ী, কাওয়ালদিয়া, পশারগাতী, ও কুলাকোনা গ্রামের বাসিন্দারা এ মানববন্ধনে অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন কৃষক বাচ্চু শেখ, নিজাম ফকির, বাদল শেখ, দেলোয়ার মোল্লা, নিছার খন্দকার।  

এ সময় বক্তারা দাবি করে বলেন, মুকসুদপুরের কিছু স্বার্থান্বেষী লোক নিজেদের স্বার্থের জন্য কয়েক হাজার পরিবারের মালিকানাধীন জমির ওপর দিয়ে খাল খননের নামে অবৈধভাবে জমি দখলসহ সরকারি অর্থ আত্মসাৎ করার চেষ্টা করছেন।

এ সময় দ্রুত খাল খনন বন্ধের জন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফইজুর রহমান জানিয়েছেন, তারা কারও ব্যক্তি মালিকানাধীন জমির ওপর খাল খনন করছেন না। নিয়মানুযায়ী সরকারি জায়গায় খাল খনন হচ্ছে। যারা তাদের জায়গা দাবি করছেন, তাদের দাবির পক্ষে কোনো যৌক্তিক কারণ নাই।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।