ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে দুইটি ইজিবাইক জব্দসহ গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
ফরিদপুরে দুইটি ইজিবাইক জব্দসহ গ্রেফতার ৫

ফরিদপুর: ফরিদপুরে পৃথক ঘটনায় ছিনতাই হওয়া ব্যাটারিচালিত দুইটি ইজিবাইক জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর মধ্যে একটি ঘটনায় গ্রেফতার হওয়া দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান এ সব তথ্য জানান।  

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম, ট্রাফিক পরিদর্শক তুহিন লস্কর,  জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশীদ প্রমুখ।  
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, গত সোমবার (২৬ ডিসেম্বর) ফরিদপুরের নগরকান্দার মাঠ বালিয়া গ্রামের বাসিন্দা মৃত ইশারত ভূঁইয়ার ছেলে হান্নান ভূঁইয়া (৪৮) ইজিবাইকে স্থানীয় জয়বাংলা এলাকা থেকে এক হাজার টাকা ভাড়ায় তিন যাত্রী নিয়ে ফরিদপুরের দিকে যাচ্ছিলেন। পথে যাত্রীরা চালককে নেশা জাতীয় পানীয় খাইয়ে রাত ৮টার দিকে সালথা থানায় লক্ষ্মণদিয়া এলাকায় তাকে রাস্তার পাশে ফেলে দিয়ে ইজিবাইকটি নিয়ে যায়।

পরে ইজিবাইক চালকের স্ত্রী রহিমা বেগম পুলিশকে বিষয়টি জানালে ওইদিন দিনগত রাত ১টার দিকে নগরকান্দার গজারিয়া বাসস্ট্যান্ড এলাকা হতে ইজিবাইকটি জব্দ করা হয়। একই সময়ে গোপালগঞ্জের পুরাণ পাথালিয়া গ্রামের মিন্টু শেখ (৩৭) ও কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার গোপালপুর গ্রামের নূর হোসেনকে (২৭) গ্রেফতার করে পুলিশ।

নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া বলেন, গ্রেফতার হওয়া ওই দুই ব্যক্তি গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে আদালতের নির্দেশে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অপর একটি ঘটনার কথা উল্লেখ করে লিখিত বক্তব্যে বলা হয়, নগরকান্দার কোদালিয়া শহীদ নগর গ্রামের বাসিন্দা মো. শামীম হোসেন (৫৫) গত বুধবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে জয়বাংলার মোড় হতে চারজন যাত্রী নিয়ে ৮০ টাকা ভাড়ায় মুকসুদপুর কলেজের উদ্দেশে রওনা দেন। সাড়ে ৬টার দিকে ইজিবাইকটি গজারিয়া সেতুর নিকট পৌঁছালে যাত্রীবেশী ছিনতাইকারীরা চাকু দিয়ে চালক শামীমকে কুপিয়ে সড়কের পাশে ফেলে দিয়ে ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। এলাকাবাসী আহত শামীমকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এ ঘটনায় আহত ইজিবাইক চালক শামীমের ছেলে তরিকুল ইসলাম বাদী হয়ে গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নগরকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) পীযূষ কান্তি হালদার বলেন, ইজিবাইক চালকের মোবাইলের সূত্র ধরে শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত ১০টার দিকে ভাঙ্গার ছোট হামিরদী গ্রামে অভিযান চালিয়ে একটি গ্যারেজ থেকে ইজিবাইকটি জব্দ করা হয়।  

তিনি বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে ভাঙ্গার ছোট হামিরদী গ্রামের বাসিন্দা ওই গ্যারেজের মালিক রাজু শরিফ (২৯) কে আটক করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী ফরিদপুরের ভাঙ্গার ব্রাহ্মণকান্দা গ্রামের জয়নাল আবেদীন (২৫) ও সুমন শেখকে (২৮) গ্রেফতার করা হয়। তাদের শনিবার আদালতে সোপর্দ করা হয়।  

সংবাদ সম্মেলনে এসপি মো. শাহজাহান বলেন, সম্প্রতি জেলায় ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে। আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে এ দুইটি ঘটনার সঙ্গে দুইটি ছিনতাইকারী চক্র জড়িত। তবে এদের মধ্যে কোনো যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।