ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ দিন পর চুরি যাওয়া নবজাতক উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
১০ দিন পর চুরি যাওয়া নবজাতক উদ্ধার

ঢাকা: রাজধানীর কাফরুল থানাধীন বাসা থেকে চুরি যাওয়া ২৬ দিন বয়সী নবজাতককে ১০ দিন পর উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (৩১ ডিসেম্বর) রাতে মিরপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে ডিবি মিরপুর বিভাগ।

এরপর রোববার (১ জানুয়ারি) ডিবি কার্যালয়ে উদ্ধার শিশুটিকে মায়ের কোলে তুলে দেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।

এ সময় ডিবি প্রধান বলেন, গত ২০ ডিসেম্বর ডিএমপির কাফরুল থানাধীন ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী একটি নবজাতক শিশু চুরি হয়।

ওই ঘটনায় ২২ ডিসেম্বর ডিএমপি ঢাকার কাফরুল থানায় অজ্ঞাতপরিচয় আসামির বিরুদ্ধে ২০১২ সালের মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি নবজাতক শিশু চুরির মামলা হয়। এরপর ডিবি মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম ছায়া তদন্ত শুরু করে।

গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ডিবি মিরপুর বিভাগ শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। পরে শনিবার (৩১ ডিসেম্বর) রাতে ডিএমপি মিরপুর এলাকা থেকে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

শিশু চুরির ঘটনায় চোরকে শনাক্ত করা হয়েছে, তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

রোববার (১ জানুয়ারি) দুপুরে ডিবি কার্যালয়ে মা ঝুমা বেগম ও বাবা জুলহাসের হাতে ২০ হাজার টাকাসহ উদ্ধার নবজাতক শিশুকে তুলে দেন হারুন-অর-রশীদ।

এ সময় শিশুটির মা ঝুমা বেগম জানান, শিশু সন্তান ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বেরিয়েছিলেন। ঘরে ফিরে দেখেন শিশু ইব্রাহিম বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ করেন তারা।

হারিয়ে যাওয়া শিশু সন্তানকে ১১ দিন পর কোলে ফেরত পেয়ে ডিবি পুলিশকে ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad