ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

গুলিতে যুবদল নেতা নিহতের ঘটনায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
গুলিতে যুবদল নেতা নিহতের ঘটনায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার। ছবি: সংগৃহীত

টাঙ্গাইল: ২০১৮ সালের ২৯ মার্চ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেটার ছিনতাইকে কেন্দ্র করে গুলিতে যুবদল নেতা মালেক মিয়া (৪৫) নিহত হন। ওই ঘটনায় ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান হেকমত সিকদারকে গ্রেপ্তার করেছে সিআইডি।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ বাংলানিউজকে জানান, রোববার (১ জানুয়ারি) দুপুরে শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিআইডি। পরে বিকেলে গ্রেপ্তার চেয়ারম্যান হেকমত সিকদারকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়।  

পরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসানাত সোমবার (২ জানুয়ারি) রিমান্ড শুনানির দিন ধার্য্য করে চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ মার্চ ভোর ৪টার দিকে সাগরদিঘি ইউনিয়নের সোনামুড়ি গুপ্তের বৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হেকমত শিকদার ও তার লোকজন ওই ভোটকেন্দ্রে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরছিলেন। এসময় স্থানীয় লোকজন ও বিএনপি সমর্থকরা বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ছোড়া গুলিতে স্থানীয় ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মালেক মিয়া নিহত হন। এ ঘটনায় নিহতের স্ত্রী মর্জিনা বেগম বাদি হয়ে ২ এপ্রিল ঘাটাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa