ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ফানুস, থানায় জিডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ফানুস, থানায় জিডি

ঢাকা: ইংরেজি নতুন বছরকে স্বাগত জানিয়ে ৩১ জানুয়ারি দিবাগত রাতে ওড়ানো অনেক ফানুস গিয়ে পড়ে মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর। এতে দুর্ঘটনা রোধে মেট্রোরেলের চলাচল বন্ধ ছিল সোয়া দুই ঘণ্টা।

রোববার (০১ জানুয়ারি) সকাল ৮টা থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত বন্ধ ছিলো মেট্রোরেলের চলাচল। এ ঘটনায় রাজধানীর তুরাগসহ একাধিক থানায় মামলা করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ডিএমপির তুরাগ থানায় মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার। তিনি বলেন, ভবিষ্যৎ নিরাপত্তার কথা বিবেচনা করে মেট্রোরেল কর্তৃপক্ষের হয়ে নিরাপত্তা কর্মকর্তা মেজর (অব.) কবির তুরাগ থানাসহ বিভিন্ন থানায় জিডি করেছেন। কর্তৃপক্ষ চাইলে পুলিশ এ বিষয়ে পদক্ষেপ নেবে।

রোববার সকাল থেকেই মেট্রোরেলের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফানুস অপসারণ বন্ধ করা হয়। এ কারণে ৮টা থেকে ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছিল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সহকারী জনসংযোগ কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়া জানিয়েছেন, বৈদ্যুতিক তারে ফানুস পড়ে থাকায় সকালে বৈদ্যুতিক মেরামতের জন্য মেট্রোরেলের চলাচল বন্ধ ছিল। সকাল ১০টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। এর ১০-১৫ মিনিট পরে মেট্রোরেল চলাচল শুরু করে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।