ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ প্রশাসনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
ঝালকাঠিতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ প্রশাসনের

ঝালকাঠি: গত তিন দিন ধরে ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত দক্ষিণের জেলা  ঝালকাঠি। এ কারণে সেখানে একটু উষ্ণ প্রশান্তি দিতে দরিদ্র শীতার্তদের দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করেছেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে তিনি পথের পাশে শুয়ে থাকা ছিন্নমূল ও অসহায় দরিদ্রদের দ্বারে দ্বারে গিয়ে গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন।

রাজাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে অসহায় দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুয়েল রানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লতিফা জান্নাতি, রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হিমশীতল কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে দেশ। কনকনে ঠাণ্ডায় জীবন বিপর্যস্ত। শীতকালে সবচেয়ে সমস্যায় পড়ে দেশের দরিদ্র ও ছিন্নমূল জনগোষ্ঠী। দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য শীতকাল বড়ই কষ্টের। খাবারের চেয়েও তাদের শীত নিবারণ বেশি গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শৈত্যপ্রবাহের ব্যাপকতা থেকে রক্ষার ন্যূনতম ব্যবস্থাও তাদের থাকে না। ফলে অসহায় ও হতদরিদ্রদের কষ্ট কেবলই বেড়ে যায়। ঝালকাঠি জেলাও এর বাইরে নয়। অসহায় ও হতদরিদ্র মানুষের কথা চিন্তা করেই ঝালকাঠি জেলাপ্রশাসক ফারাহ্ গুল নিঝুম শীতার্তদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলমান রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ১২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।