ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সদরঘাট এখন ফিটফাট’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
‘সদরঘাট এখন ফিটফাট’

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন নির্দ্বিধায় বলতে পারি ‘সদরঘাট এখন ফিটফাট’। দেশের প্রত‍্যেকটি নদীবন্দরকে জনবান্ধব ও আধুনিক বন্দর হিসেব গড়ে তুলতে চাই।

দেশের নদীবন্দরগুলো আরও বেশি সুন্দর ও মনোরম হবে।

রোববার (১ জানুয়ারি) ঢাকা সদরঘাট টার্মিনাল ভবন-২ এর রুফটপে বাংলাদেশের সর্বপ্রথম, সর্ববৃহৎ এবং অনন্য স্থাপত্য ডিজাইনে নির্মিত 'বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট' উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলছে। গত ১৪ বছরে নদী কেন্দ্রিক জীবন ও জীবিকা অন্যমাত্রায় চলে গেছে। ৪১টি নদীবন্দর কেন্দ্রিক জীবন জীবিকা আরও এগিয়ে যাবে। আমরা আরও এগিয়ে যেতে চাই। সদরঘাট দিয়ে শুরু হলো, প্রত‍্যেকটি নদীবন্দরকে জনবান্ধব ও আধুনিক বন্দর হিসেব গড়ে তুলতে চাই। বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট' উদ্বোধনের মাধ‍্যমে নতুন পালক যুক্ত হলো।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে জয়ী হতে নদীগুলো আমাদের সাহায‍্য করেছে। নদীগুলো ভ‍্যানগার্ড হিসেবে কাজ করেছে। বঙ্গবন্ধুকে হত‍্যার পর দেশ অন্ধকারে চলে গিয়েছিল। সেখান থেকে দেশকে আলোর দিশারি হিসেবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পর বাংলাদেশ গড়ার দ্বিতীয় কারিগর হিসেবে কাজ করছেন শেখ হাসিনা। আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনা। তার নেতৃত্বে আমরা উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।

রেস্টুরেন্টে অতিথিদের জন্য থাকছে এরাবিয়ান, মোঘল, কন্টিনেন্টাল এবং পুরান ঢাকার খাবারসহ লাইভ কাবাব এবং সি-ফুড স্টেশন। সেই সঙ্গে উপভোগ করা যাবে পুরান ঢাকার দুইশ বছরের ঐতিহ্যবাহী এবং ঐতিহাসিক প্রধান নদীবন্দর এবং এর পারিপার্শ্বিক নান্দনিক সৌন্দর্য।

পাওয়ারবিটস লিমিটেডের চেয়ারম‍্যান সেলিম শরীফের সভাপতিত্বে এবং ব‍্যবস্থাপনা পরিচালক রাকিব হাসান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এমপি মুহাম্মদ শফিকুর রহমান, বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক, একাত্তর টিভির এমডি ও সিইও মোজাম্মেল হক বাবু। বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্টটি পরিচালনা করছে পাওয়ারবিটস লি.।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ১,২০২৩
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।