ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় বালুবাহী কার্গোতে ডাকাতির চেষ্টা, আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
মেঘনায় বালুবাহী কার্গোতে ডাকাতির চেষ্টা, আটক ৫

বরিশাল: বরিশালের মেঘনা নদীতে বালুবাহী কার্গোতে ডাকাতির চেষ্টাকালে পাঁচ ডাকাতকে আটক করেছে পুলিশ।

রোববার (১ জানুয়ারি) সকালে আলীগঞ্জ এলাকায় এ ডাকাতির চেষ্টা করা হয় বলে জানান পুলিশ ও কার্গোর সুকানি।

এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত দুটি ট্রলার, তিনটি ধারালো অস্ত্র, অর্ধমণ ওজনের পাথর ও লাঠিসোঁটা উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের ৪ নম্বর পালপাড়া গ্রামের মৃত মন্নান মাঝির ছেলে রতন মাঝি (৪০), ৭ নম্বর ওয়ার্ডের পালপাড়া গ্রামের মৃত হোসেন আলী বেপারির ছেলে আবুল হোসেন বেপারি (৫২), বাদল চৌকিদারের ছেলে সোহেল চৌকিদার (২১), আবুল হোসেন হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৪) ও আনোয়ার মোল্লার ছেলে সজিব ওরফে সাকিব মোল্লা (১৯)।

কার্গোর সুকানি আবুল হাসান জানান, এমভি আব্দুল্লাহ নামে কার্গোটি কুষ্টিয়া থেকে বালি নিয়ে গোপালগঞ্জের উদ্দেশে রওনা দেয়। মেঘনা নদীর আলীগঞ্জ এলাকায় পৌঁছালে তিনটি ট্রলারে ১০/১৫ জনের একটি ডাকাতদল হানা দেয়। তারা কার্গো না থামালে ডাকাত দলটি এলোপাতাড়িভাবে পাথর নিক্ষেপ শুরু করে। তখন তিনি ৯৯৯ ও হিজলা থানার ওসিকে ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে হিজলা ও নৌ-পুলিশ ফাঁড়ির দল গিয়ে ডাকাত দলকে ধাওয়া করে। তারা দুটি ট্রলারসহ পাঁচ ডাকাতকে আটক করে। এ সময় একটি ট্রলার নিয়ে অন্যরা পালিয়ে যায়।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিঞা জানান, খবর পেয়ে নৌ-পুলিশ ও এলাকাবাসীকে নিয়ে নদী থেকে পাঁচজনকে আটক করা হয়েছে। অন্তত ৯/১০ জন পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, আটকরাসহ পালিয়ে যাওয়া ডাকাত সদস্যদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে হিজলা থানায় মামলা দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa