ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘উন্নয়ন-সেবার তথ্য এখন মানুষের হাতে হাতে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
‘উন্নয়ন-সেবার তথ্য এখন মানুষের হাতে হাতে’

পটুয়াখালী: সরকারের তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া বলেছেন, সরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও সেবার সব তথ্য এখন সাধারণ মানুষের হাতে হাতে। কোথায়, কখন, কিভাবে সরকারি সেবা পাওয়া যায়, তা এখন সাধারণ মানুষ ঘরে বসে জানতে পারছে ও আবেদন করতে পারছেন।

এতে দ্রুত সময়ে সঠিক সেবা গ্রহণের পাশাপাশি, বিড়ম্বনা ও জটিলতা কমেছে। সাধারণ মানুষের জন্য সরকারি সেবাগুলো তথ্য সহজিকরণে তথ্য অফিসের পাশাপাশি গণমাধ্যমের ভূমিকা রয়েছে।

রোববার (০১ জানুয়ারি) বিকেলে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়ে এসব কথা বলেন তিনি।

প্রধান তথ্য অফিসার বলেন, তথ্য অধিদপ্তর সরকারের ভাবমূর্তি, নীতি ও উন্নয়নমূলক কার্যক্রম প্রচারের পাশাপাশি, গণমাধ্যমের সামনে সঠিক তথ্য উম্মুক্ত করে সহায়তা প্রদান করে। বর্তমানে সরকার সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও সক্ষমতা বৃদ্ধির জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করেছেন। যার সুবিধা জেলা ও উপজেলা পর্যায়ের গণমাধ্যম কর্মীরা পাচ্ছেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং এর সুফল প্রাপ্তির তথ্য প্রান্তিক মানুষের হাতে পৌঁছে দিতে সরকারের পাশাপাশি, সাংবাদিকদের আরও প্রতিবেদন প্রকাশের আহবান জানান।

পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের নেতৃত্বে গণমাধ্যম কর্মীরা তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তথ্য অধিদপ্তর ঢাকার সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার খালেদা বেগম, মুন্সী জালালউদ্দিন, রিফাত জাফরীন, এ এইচ মাসুম বিল্লাহ, সিনিয়র তথ্য অফিসার আসাদুজ্জামান খান এবং ক্রয় কর্মকর্তা মো. শাহ আলম সরকারসহ বরিশাল আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ম.জাভেদ ইকবাল ও সিনিয়র তথ্য অফিসার মো. রিয়াদুল ইসলাম সফর সঙ্গী ছিলেন।

এ সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম শাহাদাত হোসেন, এম কে রানা, প্রচার সম্পাদক বাদল হোসেন, সাংগঠনিক সম্পাদক জলিলুর রহমান সোহেল, পাঠাগার সম্পাদক মু. হেলাল আহমেদ রিপন, নির্বাহী সদস্য নিয়াজ মোর্শেদ, মোস্তাফিজুর রহমান, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, সদস্য লোকমান মৃধা,আলীম খান আকাশ, সদস্য মঞ্জুর মোর্শেদ তুহিন, দিপঙ্কর সাহা সম্ভু ও আবু রায়হান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।