ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

খোয়া যাওয়া হার্ডডিস্কের আপত্তিকর ছবি পাঠিয়ে ব্ল্যাকমেইলিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
খোয়া যাওয়া হার্ডডিস্কের আপত্তিকর ছবি পাঠিয়ে ব্ল্যাকমেইলিং সুলতান মাহমুদ শুভ

ঢাকা: রাজধানীর উত্তরায় একটি গার্মেন্টস এক্সেসরিজ প্রতিষ্ঠানের কর্মরত ছিলেন সুলতান মাহমুদ শুভ (২৫)। সুযোগ বুঝে প্রতিষ্ঠান মালিকের আপত্তিকর ছবি দিয়ে ব্ল্যাকমেইলিং করে ৩০ লাখ টাকা দাবি করেন।

নিরুপায় প্রতিষ্ঠান মালিক পুলিশের আশ্রয় নিলে বেরিয়ে আসে রহস্য। তার খোয়া যাওয়া হার্ডডিস্কে রাখা এসব ছবি দিয়ে ব্ল্যাকমেইলিং করছিলেন শুভ। অবশেষে শেরপুর জেলার ঝিনাইগাতি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে সিটি-সাইবারের ইন্টারনেট রেফারেল টিম।

রোববার (১ জানুয়ারি) তাকে গ্রেফতারের বিষয়টি জানান সিটি সাইবারের এডিসি নাজমুল ইসলাম।

ঘটনার বিবরণে তিনি জানান, সম্প্রতি উত্তরার একটি গার্মেন্টস এক্সেসরিজ কোম্পানির মালিকের একটি কম্পিউটার হার্ডডিক্স হারিয়ে যায়, যেখানে বান্ধবীর সঙ্গে তার ব্যক্তিগত আপত্তিকর ছবি ও ভিডিও সংরক্ষিত ছিল। হার্ডডিক্সটি হারিয়ে যাওয়ার কিছুদিন পর প্রতিষ্ঠান মালিক তার বান্ধবীর নাম ও ছবি সম্বলিত দুটি ভুয়া ফেসবুক আইডি দেখতে পান।

এর কয়েকদিন পর তার নিজের হোয়াটসঅ্যাপ নম্বরে অজ্ঞাত নম্বর থেকে তার ও বান্ধবীর নগ্ন ছবি পাঠানো হয়। এরপর সেই ছবি-ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে ৩০ লাখ টাকা দাবি করা হয়।

পরে ওই ব্যক্তি নিরূপায় হয়ে মামলা করে সিটি-সাইবার টিমকে অবগত করলে সুলতান মাহমুদ শুভকে (২৫) শনাক্ত করে শেরপুর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শুভ ওই গার্মেন্টস এক্সেসরিজ কোম্পানির কর্মী ছিলেন।

এডিসি নাজমুল বলেন, অনলাইনে খারাপ ভিডিও বা ছবি প্রকাশ করার হুমকি একটা সাইবার অপরাধ। আমরা সাইবার আইন মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।