ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে জনজীবন বিপর্যস্ত, তাপমাত্রা ৯ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
পঞ্চগড়ে জনজীবন বিপর্যস্ত, তাপমাত্রা ৯ ডিগ্রি ফাইল ফটো

পঞ্চগড়: মৃদু শৈত্যপ্রবাহ ও ঘনকুয়াশায় উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তাপমাত্রা নেমে এসেছে ৯ ডিগ্রির ঘরে।

এদিকে তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে বাতাস ও ঘনকুয়াশার কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন জেলার শ্রমজীবি নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষ।

এদিকে শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটে চলছেন তারা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রুকুনুজ্জামান বাংলানিউজকে বলেন, সোমবার (২ জানুয়ারি) সকাল ৯ টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

স্থানীয় আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, আজ ভোর থেকে সকাল পর্যন্ত ঘনকুয়াশায় ঢেকে ছিলো গোটা পঞ্চগড় জেলা। সকাল ৯টার পর সূর্য দেখা গেলেও নেই তেমন উত্তাপ। একই অবস্থা গত কয়েকদিন ধরে চলছে।

জহিরুল নামে এক রিকশাচালক বাংলানিউজকে বলেন, সকাল ও সন্ধা থেকে রাত পর্যন্ত প্রচণ্ড কনকনে শীত করছে পঞ্চগড়ে। এ সময় মানুষের উপস্থিতি কম থাকছে। তবে এ সময়ে রিকশা চালাতে খুবই কষ্ট পোহাতে হচ্ছে আমাদের।

জেলার তেঁতুলিয়ার বুড়াবুড়ি এলাকার দিনমুজুর কৃষক বাবুল হোসেন বাংলানিউজকে বলেন, যে শীত, তাতে সকালে মাঠে কাজ করতে যাওয়া হয় না। ঠান্ডার কারণে খুব কষ্ট হয়। এখন পর্যন্ত একটা কম্বল পাইনি।

এদিকে পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত সরকারি-বেসরকারিভাবে প্রায় ৪০ হাজার কম্বল স্থানীয় জনপ্রতিনিধি ও ইউএনওদের মাধ্যমে বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad