ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান-মর্যাদা দিয়েছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান-মর্যাদা দিয়েছেন

বরিশাল: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেছেন, আওয়ামী লীগ ছাড়া কোনো সরকারই বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান-মর্যাদা দেননি। জিয়া ও খালেদা সরকার মিলে বিভিন্ন সময়ে আন্দোলন-সংগ্রামের নামে বীর মুক্তিযোদ্ধাদের খুন করেছে।

আর বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান-মর্যাদা দেওয়ার পাশাপাশি সম্মানিত ভাতা, আবাসন, সুদমুক্ত লোনের ব্যবস্থা ও মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্নসহ চলাফেরায় নানা সুযোগ-সুবিধা দিয়েছেন।

সোমবার (২ জানুয়ারি) সকালে বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর চেতনা, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন প্রচারের পাশাপাশি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে এবং নৌকা প্রার্থীদের বিজয়ী করতে হবে। বীর মুক্তিযোদ্ধা, তাদের সন্তান ও নাতি-নাতনিদের এখনি প্রস্তুতি নিয়ে রাজনৈতিক মাঠে নামারও আহ্বান জানান তিনি।  

মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্যে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করেছেন বীর মুক্তিযোদ্ধারা। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সম্মান ও মর্যাদা দিয়েছেন। তাই আগামী জাতীয় সংসদ সদস্য নিবার্চনে নৌকা বিজয়ে বীর মুক্তিযোদ্ধাদের নির্দেশে তরুণ প্রজন্মরা নিরলস কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বরিশাল বিভাগ সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযোদ্ধা ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রদ্বীপ কুমার ঘোষের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন- সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের যুগ্ম সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদসহ জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতারা। এরপর প্রধান অতিথি বরিশাল জেলা বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad