ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয় দিলেই গাড়িতে উঠবেন না: হারুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
ডিবি পরিচয় দিলেই গাড়িতে উঠবেন না: হারুন ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে হারুন অর রশীদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডিবি পরিচয় দিয়ে কেউ গাড়িতে তুলতে চাইলে না উঠে যাচাই করতে বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।  

তিনি বলেন, কেউ ডিবি বললেই তাদের গাড়িতে উঠবেন না, আগে যাচাই করবেন।

প্রয়োজনে আশপাশের মানুষের সহযোগিতা নেবেন। আপনারা সচেতন হলেই অপ্রীতিকর সমস্যার সমাধান সম্ভব।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার প্রসঙ্গে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমাদের (ডিবি) নাম ব্যবহার করে অনেককেই তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তারা ডিবির কথা বলে তুলে নিয়ে যায়। কেউ ডিবি পুলিশ বললেই গাড়িতে উঠে যাবেন না। আপনারা এক্ষেত্রে ভুয়া ডিবি পুলিশ কিনা তা যাচাই করবেন। প্রয়োজনে ৯৯৯ কল দিয়ে নিশ্চিত হবেন।

তিনি বলেন, আপনারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আসতে চান না। আপনারা আমাদের কাছে আসলে আমরা তার যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করি। যারা অভিযোগ করেছেন আমরা ব্যবস্থা নিয়েছি। যাদের গ্রেফতার করেছি আমরা তাদের রিমান্ডে আনছি। যাতে এদের সঙ্গে আর কারা কারা জড়িত তা শনাক্ত করা যায়।

এর আগে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (মতিঝিল) বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৫ সদস্যকে গ্রেফতার করে।  

রোববার (১ জানুয়ারি) ঢাকেশ্বরী মন্দির এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- লিথুয় সুর (২৭), মো. হারুন (৩৮), জোবায়ের হোসেন পারভেজ (২৮), মো. আরিফ হোসেন (২৯) ও খোকন চন্দ্র দেবনাথ (৪২)।

এ সময় তাদের হাত থেকে ২টি কালো রঙয়ের নোয়া-মাইক্রোবাস, ১টি সাদা রঙয়ের প্রাইভেটকার, ২টি পুলিশের রিফ্লেক্টিং ভেস্ট ও ১টি হ্যান্ডকাপ উদ্ধার করা হয়।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. রাজীব আল মাসুমের নির্দেশনায় এ অভিযান চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এমএমআই /এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।