ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

বান্দরবানে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি-সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
বান্দরবানে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি-সভা

বান্দরবান: উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়- এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে বান্দরবানে।
 
সোমবার (০২ জানুয়ারি) সকালে বান্দরবান জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্যর‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অরুণ সারকী টাউন হলে গিয়ে শেষ হয়।  পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বেআলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, ডেপুটি সিভিল সার্জন ডা. থোয়াই অংচিং মার্মা, বান্দরবান জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিলটন মুহরীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, সমাজসেবা হলো মানবসেবার একটি অন্যতম স্থান। সমাজের পশ্চাদপদ জনগোষ্ঠীকে অর্থনীতির মূল স্রোতধারায় নিয়ে এসে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, তা না হলে দেশের উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে না।

তিনি আরও বলেন, বয়স্কভাতা, বিধবাভাতা ও স্বামী পরিত্যক্তা দুস্থ নারীভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতাসহ প্রাকৃতিক দুর্যোগ ও ঝুঁকিমোকাবিলা কর্মসূচি ইত্যাদি প্রবর্তনের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক সমাদৃত হয়েছে আর এই সব উন্নয়নের ধারাবাহিকতার একটি সফল নাম প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।