ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অপপ্রচার-বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিন’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
‘অপপ্রচার-বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিন’ পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদেশে দায়িত্বরত বাংলাদেশের কূটনীতিকদের উদ্দেশ্য বলেছেন, দেশের বিরুদ্ধে অপপ্রচার ও বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিন। এ বিষয়ে ঢাকার দিকে তাকিয়ে থাকবেন না।

সোমবার (২ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রী জানান, নতুন বছর উপলক্ষ্যে বিদেশে দায়িত্বরত বাংলাদেশের কূটনীতিকদের সঙ্গে ভার্চ্যুয়াল বৈঠক হয়েছে৷ সেখানে আমরা কূটনীতিকদের উদ্দ্যেশ্যে বলেছি, বাংলাদেশের বিরুদ্ধে কেউ অপপ্রচার ও বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে। আপনাদের এ বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। আপনারাই ব্যবস্থা নেবেন।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, মিথ্য তথ্য ও অপপ্রচার রোধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি এটা নিয়ে কাজ করবে। প্রকৃত তথ্য ও ঘটনা তুলে ধরবে।

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে বিদেশি কূটনীতিকদের আশ্বস্ত করা হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, এটা আমাদের হেডেক নয়, আপনাদের (সাংবাদিক) হেডেক। নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার কোনো দরকার নেই। আমরা আমাদের যে কাজ সেটা করে যেতে চাই। জনগণ আমাদের সঙ্গে থাকলে বিদেশি নন বিদেশি কোনো বিষয় নয়।

সীমান্তে বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনা নিয়ে জানতে চাইলে ড. মোমেন বলেন, ভারত সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে, সীমান্তে কোনো লোক নিহত যেন না হয়। এটা আমাদের কোনো ব্যর্থতাও নয়। আপনাদের দেখতে হবে কেন ওই লোকটা মরলো। ওটাও আপনারা খুঁজে দেখেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।