ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় পৌর মেয়র মামুন ফের কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
ধর্ষণ মামলায় পৌর মেয়র মামুন ফের কারাগারে পুঠিয়ার পৌর মেয়র ও বিএনপি নেতা আল মামুন খান

রাজশাহী: ধর্ষণ মামলায় রাজশাহী পুঠিয়ার পৌর মেয়র ও বিএনপি নেতা আল মামুন খানের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।  

সোমবার (২ জানুয়ারি) দুপুরে আদালতে হাজিরা দিতে গেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (পুঠিয়া) বিচারক মারফ আল্লাম তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে আদালতের নির্দেশে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ। বিকেলে রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক পরিমল চক্রবর্তী এই তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে তিনি বলেন, পুঠিয়া পৌর মেয়র এর আগেও গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। পরে তিনি জামিনে মুক্তি পান। আজ তার মামলার ধার্য্য তারিখে হাজিরার দিন ছিল। দুপুরে তিনি হাজিরা দিতে আসেন। তবে আদালত তার জামিন বাতিল করে কারগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ২০২১ সালে স্বামীর সঙ্গে মনমালিন্য হলে এক কলেজছাত্রী তালাকের জন্য পুঠিয়া পৌর মেয়রের সঙ্গে দেখা করেন। সেই সূত্র ধরে মেয়র আল-মামুন তার তালাক ও সব ভরণপোষণের দায়িত্ব নেওয়ার প্রলোভন দেন। এরপর তাকে বিয়ের করা কথা বলে বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে একাধিকবার ধর্ষণ করেন।

পরে ওই কলেজছাত্রী পুঠিয়া থানায় ধর্ষণের মামলা করেন। এরপর গ্রেফতারের পর মেয়রকে কারাগারে পাঠান আদালত। এর আগে গত বছরের ২২ নভেম্বর পৌর মেয়র আল মামুন খানকে ধর্ষণজনিত মামলার আসামি হওয়ায় তাকে ওই পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।  

আরও পড়ুন>> ধর্ষণ মামলায় পুঠিয়ার পৌর মেয়র কারাগারে

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এসএস/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।