ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

অপহরণের ৬দিন পর কাউখালীর ইটভাটার ৩ শ্রমিক উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
অপহরণের ৬দিন পর কাউখালীর ইটভাটার ৩ শ্রমিক উদ্ধার

রাঙামাটি: রাঙামাটির কাউখালী উপজেলার একটি ইটভাটার তিনজন শ্রমিককে পাহাড়ি সন্ত্রাসীরা অপহরণের ছয়দিন পর অবশেষে পুলিশ উদ্ধার করেছে।  

সোমবার (০২জানুয়ারি) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে পুলিশ।

 

গত বছরের ২৭ডিসেম্বর গভীর রাতে চাঁদার দাবিতে পাহাড়ি সন্ত্রাসীরা অস্ত্রের মুখে রাঙামাটির কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়া এলাকার এমএনসি ইটভাটার তিন শ্রমিক মো. জিয়াউর রহমান জিকু (২৮), মোসলেম উদ্দিন (৪২) এবং আহসান উল্লাহকে (৪৫) অপহরণ করে নিয়ে যায়। ঘটনার দুদিন পর ইটভাটার মালিক ফারুক বাদী হয়ে কাউখালী থানায় মামলা দায়ের করলে পুলিশ অপহৃতদের উদ্ধারে অভিযানে নামে।  

অবশেষে ঘটনার ছয়দিন পর পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার ভোর ৫টার দিকে ‘অপারেশন ডাবুইন্যাছড়া’ নাম দিয়ে উপজেলার কলমপতি ইউনিয়নের ডাবুইন্যাছড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা ভিকটিমদের নিয়ে পাশের কালাগাজি পাহাড় হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী এলাকার দিকে যাত্রা করে। পুলিশও অপরাধীদের ধরতে হাটহাজারী এলাকার দিকে রওনা করলে সন্ত্রাসীরা হাটহাজারীর চৌধুরীহাট এলাকার ভিকটমদের সড়েকের পাশে রেখে পালিয়ে যায়। অবশেষে পুলিশ ভিকটিমদের উদ্ধার করতে সক্ষম হয়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ আলী বলেন-৩১ ডিসেম্বর রাত ১০টায় কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা লিচু বাগান এলাকা থেকে মুক্তিপণের পাঁচ লাখ টাকা গ্রহণকালে ক্যাসং মারমা এবং উক্যওয়াই মারমা নামের দুইজন সন্ত্রাসীকে আটক করা হয়। পরে তাদের আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে জিজ্ঞাবাদে আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে ‘অপারেশন ডাবুইন্যাছড়া’ পরিচালনা করে পুলিশ।

এদিকে ইটভাটা শ্রমিক উদ্ধারের ঘটনায় রাঙামাটি জেলা পুলিশ সুপার কার্যালয়ে সোমবার বিকেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন করে অপহরণের বিস্তারিত বিষয় তুলে ধরেন অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, শাহনেওয়াজ রাজু ও কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ রওশন আরা রব।  

এ সময় রাঙামাটি সদরের অতিরিক্ত পুলিশ জাহিদুল ইসলামসহ পুলিশের কর্মকর্তা এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।