ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ‘হানিফ বাংলাদেশি’ গাইবান্ধায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ‘হানিফ বাংলাদেশি’ গাইবান্ধায়

গাইবান্ধা: দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার ‘হানিফ বাংলাদেশি’ খ্যাত মো. হানিফ এখন গাইবান্ধায়।

সোমবার (০২ জানুয়ারি) সকাল ১০টায় ৫৭তম জেলা ও ৪৩৮তম উপজেলা হিসেবে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. রোকসানা বেগমকে স্মারকলিপি দেন তিনি।

মো. হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদী গ্রামের আবদুল মান্নানের ছেলে। তার স্মারকলিপিতে বিদেশে অর্থ পাচার বন্ধ, পাচার হওয়া অর্থ ফিরিয়ে এনে যুবকদের জন্য সহজ শর্তে ঋণের ব্যবস্থা করাসহ বেশ কিছু দাবি তুলে ধরা হয়েছে।

গত ০৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে শুরু করে প্রতিদিন ৩ উপজেলা পাড়ি দিচ্ছেন তিনি।  ২০২৩ সালের জানুয়ারি মাসে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়ে তিনি কর্মসূচি সমাপ্ত করবেন।

এ সম্পর্কে হানিফ বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সর্বক্ষেত্রে সামাজিক, পারিবারিক ও মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে। আগের সরকারের সময়েও ভোট গণতন্ত্র আইনের শাসনের ওপর নগ্ন হস্তক্ষেপ হয়েছে। ঘুষ, দুর্নীতি ও অর্থ পাচার হয়েছে। সামাজিক মানবিক পারিবারিক মূল্যবোধের অবক্ষয় আগেও ছিল এবং এখন সেটি আরও চরম আকার ধারণ করেছে। আমাদের দেশের কৃষক উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র যুবকরা মেধাবী। কিন্তু দুর্বৃত্তায়িত রাজনীতি, দুনীতিগ্রস্ত রাজনীতিবিদ, সরকারি আমলা ও দুর্নীতিগ্রস্ত বড় বড় ব্যবসায়ীরা লক্ষ কোটি টাকা বিদেশ পাচার করে আমাদের সব অর্জনকে ব্যাহত করছেন।

তিনি আরও বলেন, সম্ভাবনা থাকার পরেও দেশ যতটুকু এগিয়ে যাওয়ার কথা, ততটুকু এগোচ্ছে না। দেশে অবকাঠামোগত অনেক উন্নয়ন হলেও কিন্তু মানবিক মূল্যবোধের পতন হচ্ছে। আশা করি সম্ভাবনাময় এই অগ্রযাত্রা এগিয়ে নিতে এবং চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘুষ, দুর্নীতি ও অর্থপাচার বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে পাচারকৃত অর্থ ফেরত এনে যুবকদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে সহজ শর্তে ঋণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। আর ভোট গণতন্ত্র আইনের শাসনের মান উন্নয়নে আরও যথাযথ ব্যবস্থা নিলে বাংলাদেশ বিশ্বের একটি আত্মমর্যানশীল দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad