ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে পুলিশের বাধা, ছাত্রদলের ১০ মিনিটের সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
মাদারীপুরে পুলিশের বাধা, ছাত্রদলের ১০ মিনিটের সমাবেশ

মাদারীপুর: মাদারীপুরে পুলিশের বাধার মুখে পড়ে ছাত্রদলের র‍্যালি ও ছাত্র সমাবেশ মাত্র ১০ মিনিটের মধ্যে শেষ করতে হয়েছে।

সোমবার (০২ জানুয়ারি) বেলা ১২টার দিকে শহরের শকুনি লেকের শহীদ কানন চত্বরের সামনে ১০ মিনিটের সমাবেশ অনুষ্ঠিত হয়।

তবে এ সময় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা গেছে, জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি ও ছাত্র সমাবেশ আয়োজন করে মাদারীপুর জেলা ছাত্রদল। সকাল ১০টা থেকে জেলার পাঁচটি উপজেলার ছাত্রদলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের চৌরাস্তা এলাকায় জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলীর বাসার সামনে একত্রিত হন। পরে সাড়ে ১১টার দিকে চোরাস্ত থেকে ছাত্রদলের ব্যানারে একটি বনার্ঢ্য র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি শেখ হাসিনা মহাসড়কের প্রায় ৩০০ মিটার সামনে এগুলেই পুলিশের বাধার মুখে পড়েন নেতাকর্মীরা। পরে মহাসড়কের পাশে শকুনি লেকের কানন চত্বরের সামনে ছাত্রদলের নেতাকর্মীরা একত্রিত হয়ে সমাবেশ শুরু করেন। এ সময় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতারা বক্তব্য দেওয়ার কথা থাকলেও পুলিশের বাধার মুখে পড়ায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী কেউ সমাবেশে বক্তব্য দিতে পারেননি। অনুষ্ঠানে আসা প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার প্রায় দেড় মিনিটের সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি বক্তব্য শেষ করার সঙ্গে সঙ্গেই পুলিশ সব নেতাকর্মীদের সরিয়ে দেয়।

এ সময় আনিসুর রহমান খোকন তালুকদার বলেন, পুলিশ দিয়ে গুলি করে মানুষ মেরে আন্দোলন বন্ধ করা যাবে না। রাজপথে জীবন দিয়ে হলেও গণতন্ত্র পূনরুদ্ধার করা হবে। আগামী সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করতে হবে। এই সরকারের অধীনে বিএনপি কোনোভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে না। যদি তারা এককভাবে নির্বাচন করতে চায় তাহলে এই নির্বাচন যাতে বেগবান না হয় বিএনপি রাজপথে থেকে তা প্রতিহত করবে।

এ সময় অন্যদের মধ্যে সেখানে আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী, যুবদলের সাবেক সভাপতি মিজানুর রহমান, জেলা যুবদলের আহ্বায়ক ফারুক ব্যাপারী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহাদাৎ হাওলাদার, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাইদুল ইসলাম, মাহামুদুল হাসান, নূর আলম প্রমুখ।

পরে খোকন তালুকদার বাংলানিউজকে বলেন, আজকে পুলিশ আমাদের ঘিরে রেখেছে। তাদের তীব্র বাধার মুখে পড়ায় অতি সংক্ষেপে ছাত্রদলের সমাবেশ পালন করতে হয়েছে।

পুলিশের বাধা দেওয়ার বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বাংলানিউজকে বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা মহাসড়কে এক প্রকার বন্ধ করেই মিছিল বের করে। পরে তারা মহাসড়কের ওপরেই একত্রিত হয়ে সমাবেশ শুরু করেন। এতে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছিল। এ কারণে পুলিশ তাদের সরিয়ে দেয়। এছাড়া বিএনপি বা ছাত্রদলের কেউ তাদের দলীয় অনুষ্ঠান করার জন্য পুলিশের কাছে কোনো অনুমতি নেয়নি।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।