ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহী মেট্রোপলিটন উন্নয়ন পরিকল্পনা অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
রাজশাহী মেট্রোপলিটন উন্নয়ন পরিকল্পনা অনুমোদন

ঢাকা: রাজশাহী মেট্রোপলিটন উন্নয়ন পরিকল্পনা (আরএমডিপি ২০২২-২০৪১) অনুমোদন দিয়েছে সরকার।

সোমবার (০২ জানুয়ারি) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ আইনের প্রদত্ত ক্ষমতাবলে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের এখতিয়ারাধীন ৩৬৫ দশমিক ৫৫ বর্গকিলোমিটার এলাকার মহাপরিকল্পনা (রাজশাহী মেট্রোপলিটন উন্নয়ন পরিকল্পনা- আরএমডিপি ২০২২-২০৪১) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে প্রাক-প্রকাশ করে এর উপর আপত্তি বা সুপারিশ দেওয়ার জন্য সর্বসাধারণের কাছে আহ্বান করা হয়েছিল।

সেই আপত্তি ও সুপারিশ বিবেচনা করে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ এ মহাপরিকল্পনা অনুমোদনের জন্য সরকারের কাছে পাঠিয়েছে উল্লেখ করে এতে বলা হয়, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ আইনের ধারা ১২ এর উপধারা (৫) এর বিধান অনুযায়ী সরকার এ মহাপরিকল্পনা অনুমোদন করলো।

এতে আরও বলা হয়েছে, ২০০৫ সালের ১৫ জুন জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশিত রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের এখতিয়ারাধীন ৩৬৪ দশমিক ১৯ বর্গকিলোমিটার এলাকার সাধারণ উন্নয়ন পরিকল্পনা এবং কার্যকরী মহাপরিকল্পনা রহিত করা হল। তবে রহিত করা সত্ত্বেও এর অধীন কৃতকার্য বা নেওয়া ব্যবস্থা বৈধ বলে গণ্য হবে।

বাংলাদেশ সময়: ২৪২৫ ঘণ্টা, জানুয়ারি ০৩,২০২৩
জিসিজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।