ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকী পালিত ওসমানুল হক

ঢাকা: প্রয়াত মুক্তিযোদ্ধা দৈনিক আজাদীর সাংবাদিক মো. ওসমানুল হকের ১৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

নিজ কর্মস্থলের কাছে দুর্ঘটনা কবলিত হয়ে চট্টগ্রাম মহানগরের সেন্টার পয়েন্ট হাসপাতালে সাতদিন কোমায় থাকার পর ২০০৫ সালের ৩ জানুয়ারি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

ওসমানুল হক দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন। এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম মহকুমা (চট্টগ্রাম দক্ষিণ জেলা) দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

দেশে স্বাধীনতাযুদ্ধ শুরু হলে তিনি ভারতে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ এলাকায় ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। পরবর্তী সময়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ছিলেন ওসমানুল হক।

এছাড়াও সাতকানিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি। দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেসক্লাবের সঙ্গে যুক্ত হয়ে ট্রেজারারের দায়িত্ব পালন করেন।

প্রচারবিমুখ এই মুক্তিযোদ্ধা সাংবাদিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও গরিবদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।