ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

নতুন বছরে প্রতি সপ্তাহে শতাধিক কর্মী কোরিয়ায় যাবেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
নতুন বছরে প্রতি সপ্তাহে শতাধিক কর্মী কোরিয়ায় যাবেন

ঢাকা: নতুন বছরে প্রতি সপ্তাহে প্রায় ১০০ থেকে ১২০ জন বাংলাদেশি কর্মী কোরিয়ায় যাবেন বলে আশা করা হচ্ছে। আর গত বছর ২০২২ সালে পাঁচ হাজার ৮৯১ জন বাংলাদেশি কর্মী কোরিয়ায় গেছেন।

ঢাকার কোরিয়ার দূতাবাস এ তথ্য জানিয়েছে।

সোমবার (২ জানুয়ারি) রাতে এ বছরের বাংলাদেশি কর্মীদের প্রথম ব্যাচ একটি কোরিয়ান উড়োজাহাজ সংস্থার চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন। প্রথম ব্যাচে কোরিয়ায় যাওয়া ৯২ জন বাংলাদেশি কর্মীর মধ্যে ৬৯ জন নতুন ও ২৩ জন পুরোনো কর্মী রয়েছেন।

কোভিড-১৯ মহামারির কারণে প্রায় দেড় বছর ইপিএস কর্মীদের যাওয়া স্থগিত করার পর কোরিয়ান সরকার ২০২১ সালের ডিসেম্বরে ইএসপি কর্মী নেওয়া আবার শুরু করে। ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত মোট ২৮ হাজার ৬৯৭ জন বাংলাদেশি কর্মী কোরিয়ায় গেছেন।

কোরিয়া বাংলাদেশ প্রবাসী শ্রমিকদের জন্য একটি জনপ্রিয় পছন্দের গন্তব্য, কারণ তারা মাসে ন্যূনতম এক হাজার ৪২০ ডলার উপার্জন করতে পারেন। ওভারটাইম পেমেন্ট মিলিত হলে মাসে তারা দুই থেকে তিন হাজার ডলার আয় করতে পারেন।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।