ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

নদী খননে ঝুঁকিতে আশ্রয়ণ প্রকল্প, ঠিকাদারী কোম্পানীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
নদী খননে ঝুঁকিতে আশ্রয়ণ প্রকল্প, ঠিকাদারী কোম্পানীকে জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে হতদরিদ্রদের জন্য দেওয়া প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের কাছাকাছি নদী খনন করায় ঠিকাদারী কোম্পানীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডলের নেতৃত্বে এ জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পানি উন্নয়ন বোর্ড বাস্তবায়নাধীন ‘বাঙালি-করতোয়া-ফুলজোড়-হুরাসাগর নদী সিস্টেম ড্রেজিং/পুনঃখনন ও তীর সংরক্ষণ’ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের রায়গঞ্জসহ তিনটি উপজেলায় ফুলজোড় নদী খনন কাজ চলছে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে রায়গঞ্জ এলাকায় নদী খনন বাস্তবায়ন করছে টিএনবি নামে ঠিকাদারী প্রতিষ্ঠান।  

সম্প্রতি নদী খননের এক পর্যায়ে উপজেলার ভূঈয়াগাঁতী এলাকায় হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের কাছাকাছি চলে আসে। এতে ওই আশ্রয়ণ প্রকল্পটি চরম ঝুঁকির মধ্যে পড়বে বলে আতংক সৃষ্টি হয় উকারভোগীদের মাঝে। খবর পেয়ে ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার অভিযান চালিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেন।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল জানান, ভুঈয়াগাঁতী এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত ১৫ কক্ষ বিশিষ্ট আশ্রয়ণ প্রকল্পটি নদী খননের কারণে ঝুঁকির মধ্যে পড়েছিল। উপকারভোগীদের এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।