ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতা সাজেদুল ইসলামের বাসায় জাতিসংঘের প্রতিনিধিদল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
বিএনপি নেতা সাজেদুল ইসলামের বাসায় জাতিসংঘের প্রতিনিধিদল বিএনপির নিখোঁজ নেতা সাজেদুলের পরিবারের সঙ্গে জাতিসংঘের প্রতিনিধিদল

ঢাকা: বিএনপির নিখোঁজ নেতা সাজেদুল ইসলামের রাজধানীর শাহীনবাগের বাসায় গিয়ে খোঁজখবর নিয়েছে জাতিসংঘের প্রতিনিধিদল। মঙ্গলবার (৩ জানুয়ারি) জাতিসংঘের ঢাকা অফিসের মানবাধিকারবিষয়ক জ্যেষ্ঠ উপদেষ্টা হুমা খান ও মানবাধিকারবিষয়ক উপদেষ্টা জাহিদ হোসেন তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

বিএনপি নেতা সাজেদুলের বোন সানজিদা ইসলাম জানিয়েছেন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস তাদের বাসায় আসার কারণে কোনো ধরনের হয়রানির শিকার হচ্ছেন কি না— এসব বিষয়ে খোঁজ নিতেই জাতিসংঘের প্রতিনিধিদল এসেছিল। তা ছাড়া জাতিসংঘ সব সময় আইনশৃঙ্খলা বাহিনীর গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সোচ্চার থাকে। এ ধরনের ঘটনার শিকার ব্যক্তিদের পরিবার কী অবস্থায় আছে, প্রতিনিধিদলের সদস্যরা সে খোঁজও নিয়েছেন।

বিএনপি নেতা সাজেদুল ইসলাম ২০১৩ সালে নিখোঁজ হন। সাজেদুলের পরিবারের দাবি, ২০১৪ সালের নির্বাচনের আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছেন। তার বোন সানজিদা গুমের শিকার ব্যক্তিদের স্বজনদের নিয়ে গড়েছেন সংগঠন ‘মায়ের ডাক’৷ তিনি এই সংগঠনের সমন্বয়কারী।

উল্লেখ্য, এর আগে গত ১৪ ডিসেম্বর ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস নিখোঁজ সাজেদুলের বাসায় যান।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।