ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, ৯ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, ৯ জনকে জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রির ঘটনায় জড়িত থাকার দায়ে ৯ জনকে দুই হাজার টাকা করে ১৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।  
একইদিন সদর উপজেলার ভবানীগঞ্জে দুই অবৈধ ইটভাটার মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের মাইচ্ছা ডগী নামক মাঠে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মকবুল হোসেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলা মান্দারী ইউনিয়নের যাদৈয়া গ্রামের আবু তাহেরের ছেলে মো. সজিব, মমিন উল্যার ছেলে মো. সোহেল, নুর মোহাম্মদের ছেলে আলমগীর হোসেন, বাঙ্গাখাঁ গ্রামের নুরুল আমিনের ছেলে হেলাল উদ্দিন, আবদুল মান্নান ছেলে রিজন, নুর নবীর ছেলে মো. বেল্লাল হোসেন, আটিয়াতলি গ্রামের জামাল উদ্দিনের ছেলে সুমন, বেগমগঞ্জের পন্ডিতপুরের আমিনুল্লার ছেলে বাদশা, আনন্তপুরের আবদুল ওহাবের ছেলে রাজু। জরিমানার পাশাপাশি তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মকবুল হোসেন বলেন, দীর্ঘদিন ধরে সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রভাব খাটিয়ে কৃষকদের জমি থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছে একটি চক্র। তাই এ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় মাটি কাটার সঙ্গে জড়িত থাকায় ৯ জনকে জরিমানা করা হয়েছে। কৃষি জমি রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।