ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

কোনোভাবেই বিজিবির কার্যক্রম ব্যাহত করা যাবে না 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
কোনোভাবেই বিজিবির কার্যক্রম ব্যাহত করা যাবে না 

বান্দরবান: ষড়যন্ত্র করে বিজিবির অপারেশন বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বান্দরবানের আলীকদম উপজেলার ৫৭বিজিবি অধিনায়ক লে. কর্নেল শহীদুল ইসলাম। সীমান্তে চোরাচালান নির্মূলে আভিযানিক ও অপারেশন কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে চোরাকারবারী ও দুষ্কৃতিকারীরা বিজিবির বিরুদ্ধে একাধিক মামলা করেছে, এসব মামলা আইনগতভাবে মোকাবিলা করা হচ্ছে।

কোনোভাবেই বিজিবির এই কার্যক্রম ব্যাহত করা যাবে না।

মঙ্গলবার সন্ধ্যায় বান্দরবানের আলীকদম উপজেলার ৫৭বিজিবির প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন শহীদুল ইসলাম।

এ সময় তিনি আরও বলেন, সম্প্রতি সময়ে বান্দরবানের আলীকদম উপজেলায় বিভিন্ন দুর্গম সীমান্ত দিয়ে চোরাকারবারীরা মিয়ানমার থেকে অবৈধভাবে গবাদি পশু নিয়ে আসছে। গত ছয় মাসে ৮০৭টি গরু ও মহিষ আটক করেছে, যার মূল্য আট কোটি ৬৩ লাখ ৫০হাজার টাকা।  

তিনি আরও জানান, এসব গবাদি পশু আইনগত প্রক্রিয়া শেষে নিলাম দিয়ে সেই অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়েছে।  

আলীকদম থানায় দুটি ও কাস্টমস কর্তৃপক্ষের মাধ্যমে কয়েকটি মামলা দায়ের করেছে বিজিবি। সেইসঙ্গে দুজন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরে চোরাচালান প্রতিরোধে সহযোগিতা করায় স্থানীয় প্রশাসন, সাংবাদিকসহ সচেতন নাগরিকদের ধন্যবাদ জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।