ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, জনজীবন স্থবির

 ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, জনজীবন স্থবির আগুন জ্বালিয়ে নারী চা শ্রমিকদের শীত নিবারণ। ছবি: বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

মৌলভীবাজার: দেশের শীতলতম স্থান এবং চা-এর রাজধানী শ্রীমঙ্গলে জেঁকে বসেছে শীত।

বুধবার (৪ জানুয়ারি) আবহাওয়া অফিস দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করছে শ্রীমঙ্গলে।

গতকাল মঙ্গলবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রার অবস্থান ছিল শ্রীমঙ্গলেই।

শ্রীমঙ্গলের আবহাওয়া সহকারি মো. আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা দেশের দৈনিক সর্বনিম্ন তাপমাত্রার স্বীকৃতি পেয়েছে। গতকাল মঙ্গলবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ছিল ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শীতের পাশাপাশি শ্রীমঙ্গলে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। সূর্যের উত্তাপ নেই বলে শীত বেশি অনুভূত হচ্ছে। শীত মৌসুমে শ্রীমঙ্গল উপজেলার চা বাগানগুলোতে শীতের তীব্রতা তুলনামূলক বেশি বলে জানান তিনি।

কয়েকদিন ধরে তীব্র শীতের দাপটে শ্রীমঙ্গলের স্থানীয় জনজীবন কিছুটা স্থবির হয়ে গেছে। যে কারণে দিনের কর্মব্যস্ততা শুরু হয় দেরিতে। আবার সন্ধ্যার পর পরই শহর ফাঁকা হয়ে যায়।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার সিলেট শহরে আজকের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার দেশের সর্বনিম্নের তালিকায় ১০ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড নিয়ে শ্রীমঙ্গলের পরে অর্থাৎ ‘দ্বিতীয়’ স্থানে রয়েছে ঈশ্বরদী এবং ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ডটি নিয়ে ‘তৃতীয়’ স্থানে রয়েছে রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
বিবিবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ