ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

মেঘনায় কম্বিং অপারেশনে দেড় লাখ মিটার জাল জব্দ, ২ জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
মেঘনায় কম্বিং অপারেশনে দেড় লাখ মিটার জাল জব্দ, ২ জেলের জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশন চালিয়েছে মৎস্য প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় দেড় লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, দুই হাজার মিটার চর ঘেরা জাল, আটটি মশারি জাল ও পাঁচ কেজি জাটকা জব্দ করা হয়।

 

অভিযানে দুই জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়।  

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-জেলার সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চর উভূতি গ্রামের মো. আনোয়ার হোসেনের ছেলে মো. ইউসুফ (২৫) ও কমলনগর উপজেলার নাছিরগঞ্জ এলাকার কাশেম মাঝির ছেলে মো. মাসুদ (২৪)।

বুধবার (৪ ডিসেম্বর) সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলার মেঘনা নদীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসন, সদর উপজেলা মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌ-পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার জামান।  

তিনি বলেন, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করা হয়েছে। এতে বিভিন্ন ধরনের নিষিদ্ধ জাল জব্দ করে আগুন পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়া আটক দুই জেলেকে আড়াই হাজার টাকা করে জরিমানা করা হয়। এমন অভিযান অব্যাহত থাকবে।

জানা যায়, জব্দ করা কারেন্ট জালের দাম কালো বাজারে প্রায় ৩০ লাখ টাকা।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।