ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বস্তায় মিলল কালো পাথরের বিষ্ণু মূর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
বগুড়ায় বস্তায় মিলল কালো পাথরের বিষ্ণু মূর্তি

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় পাচারকারীদের ফেলে যাওয়া একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে স্থানীয় জনগণ। পরে মূর্তিটি প্রত্নত্বাত্তিক অধিদপ্তরের জিম্মায় দেওয়া হয়েছে।

বুধবার (০৪ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের দীঘলকান্দি গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বগুড়া-রংপুর মহাসড়কে বগুড়া সদর উপজেলার দীঘলকান্দি গ্রাম সংলগ্ন করতোয়া নদীর তীরে একটি চটের বস্তা পড়ে থাকতে দেখেন ওই গ্রামের পান ব্যবসায়ী হেলাল উদ্দিন ও ভ্যানচালক ককরু মিয়া। তারা বস্তা খুলে ভেতরে একটি কালো পাথরের মূর্তি দেখতে পান। সেখান থেকে মূর্তিটি তারা গ্রামে নিয়ে যান এবং ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদকে বিষয়টি অবহিত করেন। চেয়ারম্যান বগুড়া সদর থানায় খবর দিলে পুলিশ গিয়ে মূর্তিটি উদ্ধার করে।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে পাচারকারী চক্র কোনো কারণে মূর্তিটি ফেলে রেখে যায়। পরে গ্রামের লোকজন তা উদ্ধার করে পুলিশে খবর দেয়। মূর্তিটি থানায় নেওয়ার পর উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সেটি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের অধীন মহাস্থান যাদুঘরের কাস্টডিয়ানের জিম্মায় দেয়া হয়েছে।

মহাস্থান জাদুঘরের কাস্টডিয়ান রাজিয়া সুলতানা জানান, থানা পুলিশ বুধবার সন্ধ্যায় কালো পাথরে নির্মিত বিষ্ণু মূর্তিটি জাদুঘরে জমা দিয়েছে। মূর্তিটি এক মিটার দৈর্ঘ এবং ৪৫ সেন্টিমিটার প্রস্থের।

বাংলাদেশ সময়: ২২১৬  ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
কেইউএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।