ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে খামারে আগুন লেগে মারা গেল সাড়ে ৬ হাজার মুরগি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
রাজবাড়ীতে খামারে আগুন লেগে মারা গেল সাড়ে ৬ হাজার মুরগি

রাজবাড়ী: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় একটি লেয়ার মুরগির খামারে আগুন লেগে সাড়ে ৬ হাজার মুরগি মারা গেছে। এতে ৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন খামারি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ভোরে উপজেলার দৌলতদিয়া ৯ নম্বর ওয়ার্ডে ছমির মৃধার পাড়ায় আব্দুর রহিম মীরের (বয়াতি) খামারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

ক্ষতিগ্রস্ত খামারি আব্দুর রহিম মীর (বয়াতি) বলেন, অতিরিক্ত শীতের কারণে লেয়ার মুরগির খামারে তাপ বাড়ানোর জন্য বিভিন্ন প্রকারের বৈদ্যুতিক লাইট ব্যবহার করা হয়েছিল। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়। ভোর রাতে পাশের গ্রামের মো. মুজাই শেখ নামে এক ব্যক্তি বাইরে বের হয়ে খামারে আগুন জ্বলতে দেখে চিৎকার দেন। এসময় এলাকাবাসী বের হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খামারে প্রায় সাড়ে ৬ হাজার লেয়ার মুরগি ছিল। আগুনে পুড়ে সব মারা গেছে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি সর্বশান্ত হয়ে গেছি।

গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত। খামারে মুরগির বাচ্চার তাপ নিয়ন্ত্রণ করার জন্য ধানের তুষ ব্যবহার করা হয়। তুষের কারণে আগুন অল্প সময়ের মধ্যে পুরো খামারে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই।  

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।