ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ: দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে প্রথমবারের মত দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে ঢাকা থেকে সড়ক পথে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন।

টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।  

এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।  

পরদিন শনিবার (৭ জানয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।  

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার‌্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার‌্যনির্বাহী কমিটির প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।  

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং ধোয়ামোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবগঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের টুঙ্গিপাড়ায় আগমনকে কেন্দ্র করে জেলা জুড়ে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। টুঙ্গিপাড়া ও বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় টুঙ্গিপাড়া তথা সারাদেশে নেতাকর্মীরা খুশি। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন এতে দলের নেতাকর্মীরা উজ্জ্বীবিত। আমরা চাই শেখ হাসিনা আমৃত্যু এই দায়িত্বে থাকবেন। তাহলে দল ও দেশ উপকৃত হবে।
 
টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল এ তথ্য নিশ্চিত করেছেন।  

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, শনিবার (৭ জানয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রীসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।  

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার‌্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার‌্যনির্বাহী কমিটির প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।  

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে গোপালগঞ্জের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।  

নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর এ দু’দিনের সফর সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কাজ করছেন। শুক্রবার প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আসবেন আর শনিবার নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টু্ঙ্গিপাড়া আসবেন। এদিন কেন্দ্রীয় কমিটির প্রথম সভাও টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে। এছাড়া এ সফরে প্রধানমন্ত্রী ২৭ উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন এবং একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।  

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।