ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ সদস্যদের প্রেরণা তাদের সহধর্মিণীরা: শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
পুলিশ সদস্যদের প্রেরণা তাদের সহধর্মিণীরা: শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী দীপু মনি

ঢাকা: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। পুলিশ সদস্যরা দেশের নিরাপত্তার পাশাপাশি দেশের উন্নয়নে সহযোগিতা করছেন।

আর এক্ষেত্রে সবচেয়ে বেশি প্রেরণা হিসেবে কাজ করেন তাদের সহধর্মিণীরা।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে পুনাকের বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের সহধর্মিণীরা শুধু তাদের স্বামীদের সহযোগিতা ও সাহসই দেন না, সংগঠনটির (পুনাকের) মাধ্যমে তারা নানাবিধ কাজ করেন। সমাজের নানা ধরনের কাজে অংশ নেন।  

তিনি বলেন, সব প্রতিবন্ধকতা পেরিয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। মানুষের অনুপ্রেরণার সবচেয়ে বড় জায়গা হচ্ছে তার ঘর। সেখানে শান্তি-অনুপ্রেরণা থাকলে মানুষ বাইরে তার কাজের জায়গায় সাফল্য লাভ করে। কাজেই ওই সাফল্যের আপনারা বড় অংশীদার।  

তিনি আরও বলেন, কোনো একটি সমাজ, কোনো একটি রাষ্ট্রের যদি এগিয়ে যেতে হয়, সেখানে নারী পুরুষের সমান অংশীদারিত্ব লাগে, সমান অংশগ্রহণ লাগে। অর্ধেক মানুষকে পিছনে ফেলে একটি সমাজ কখনো তার যে সম্ভাবনা আছে তাকে বাস্তবায়ন করতে পারে না।

পুনাকের নানা কার্যক্রমের প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, পুনাক নানা ধরনের সামাজিক কাজ করছে। জনসচেতনতার জন্য নানা কাজ করছে। এর পাশাপাশি বিভিন্ন পণ্য উৎপাদন করছে, যাতে অনেকের অর্থনৈতিক অবস্থা ভালো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।