ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিকিৎসার নামে প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
চিকিৎসার নামে প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেফতার

নাটোর: নাটোরে চিকিৎসার নামে প্রতারণা এবং অর্থ আত্মসাতের অভিযোগে মো. আব্দুস ছাত্তর ফকির (৫০) নামে এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ১০টায় র‍্যাবের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এর আগে বুধবার (৪ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে জেলার সদর থানাধীন চর তেবাড়িয়া গ্রামে বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় ২টি প্রেসক্রিপশন প্যাড, একটি কর্কযুক্ত কাচের বোতল, ২টি ইনজেকশন, ৮টি সিরিঞ্জ, ১টি মোবাইল ফোন, ২টি সিম কার্ড এবং ১টি মেমোরি কার্ড উদ্ধার ও জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্বে দেন র‍্যাব-৫ নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলামসহ র‌্যাব-৫ রাজশাহীর একটি অপারেশন দল।  

গ্রেফতার মো. আব্দুস ছাত্তার ফকির সদর উপজেলার চর তেবাড়িয়া গ্রামের মো. আব্দুস সামাদ ফকিরের ছেলে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার মো. আব্দুস ছাত্তার ফকির কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হতে এমবিবিএস/বিডিএস পাশ না করেও চর তেবাড়িয়া গ্রামে মানব দেহের যে কোনো হাড়-ভাঙ্গা, মচকা, বিষ-ব্যথা, রগের ব্যথা, কোমর ব্যথা, জয়েন্টে ব্যথা, মেরুদণ্ডের ব্যথা, জরায়ু ক্যান্সার ও স্ত্রীরোগ, গ্যাস্ট্রিক-আলসার, স্বাস্থ্যহীনতা, যৌন দুর্বলতাসহ অন্যান্য জটিল ও কঠিন রোগের চিকিৎসার নামে সাধারণ মানুষকে প্রতারিত করে অর্থ আত্মসাৎ করে আসছিলেন। পাশাপাশি দীর্ঘদিন যাবৎ অপচিকিৎসা দিয়ে সাধারণ মানুষের স্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টি করে আসছিলেন ওই ভুয়া ডাক্তার।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জেলার বড়াইগ্রাম উপজেলার পাড়বোর্নী গ্রামের মৃত ম্যানুয়েল রোজারিওর ছেলে উত্তম রোজারিও নামে এক ভুক্তভোগী প্রতারক মো. আব্দুস ছাত্তার ফকিরের নিকট থেকে কোমরের চিকিৎসা নেন। কিন্তু ভুল চিকিৎসার কারণে ভুক্তভোগী বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। পরবর্তীতে তিনি এ ঘটনায় সদর থানায় গ্রেফতারকৃত আসামির নামে প্রতারণা মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।