ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

থানায় সেবার গুণগত মান বাড়াতে বললেন আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
থানায় সেবার গুণগত মান বাড়াতে বললেন আইজিপি পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

ঢাকা: থানাকে সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে এর গুণগত মান বাড়ানোর নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি)  দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আদেশ দেন।

আইজিপি বলেন, আমি নির্দেশ দিচ্ছি, সমাজের সব শ্রেণি-পেশার মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। থানাকে সব সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে, থানার সার্ভিস ডেলিভারির গুণগত মান দিন দিন আরও বাড়াতে  হবে।

তিনি বলেন, বিভিন্ন সফলতার মাধ্যমে আমরা মানুষেরা আকাঙ্ক্ষা বৃদ্ধি করেছি। মানুষ পুলিশ সম্পর্কে যে ধারণা করে, থানা থেকে একইভাবে সেবা দিয়ে সে আশা-আকাঙ্ক্ষার জায়গা ধরে রাখতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ করতে চান, সেই লক্ষ্যে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবে পুলিশ। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তি নির্ভর জনবান্ধব, সেবাবান্ধব, নারীবান্ধব ও শিশুবান্ধব কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে। আমাদের পেশাগ্রস্ত উৎকর্ষ দিন দিন বাড়ছে।

আইজিপি বলেন, পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্ব মহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সব শ্রেণীর মানুষ ও সব সংস্থা ও সংগঠন আমাদের এসব কার্যক্রমের প্রশংসা করেছে। আমি সবার প্রতি আহ্বান জানাব সর্বক্ষেত্রে আমাদের এই স্বচ্ছতা অব্যাহত রাখতে হবে।

মাদক ও দুর্নীতি দেশের জন্য নীরব ঘাতক উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে। প্রধানমন্ত্রী বক্তব্যে উজ্জীবিত হয়ে আপনারা দায়িত্ব পালন করবেন।

পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে, মাদকের ভয়াবহতা প্রতিরোধ করতে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে- যোগ করেন আইজিপি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
পিএম/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।