ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্য আটক

ঢাকা: মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ও বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্য মো. রাকিব হোসেন ঘরামীকে (১৯) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (এএসপি) এনায়েত কবীর শোয়েব বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।


    
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৪ জানুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর হাজারীবাগ এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ও বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৩১টি ভুয়া সার্টিফিকেট, একটি সিপিইউ, একটি মনিটর, একটি কি-বোর্ড, একটি মাউস, একটি প্রিন্টার, একটি ভিজিএ ক্যাবল ও একটি প্রিন্টার ক্যাবল জব্দ করা হয়।

তিনি আরও জানান, রাকিব বেশ কিছুদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছিলেন। তিনি টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল। আসামির বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa