ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় বিশেষ অভিযানে ৭ জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
মেঘনায় বিশেষ অভিযানে ৭ জেলের জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে সাত জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

 

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই সাত জেলেকে ২১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে জব্দ জালগ পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। জব্দ জালের দাম প্রায় ৩০ লাখ টাকা বলে জানা গেছে।  

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত নদীতে যৌথ এ অভিযান চালায় মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ডের সদস্যরা।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার রামগতি উপজেলার বালুরচর এলাকার হাসেম খানের ছেলে সুমন খান, হযরত আলীর ছেলে বেলাল হোসেন, রায়পুরের চর আবাবিল এলাকার মো. আলীর ছেলে মো. পারভেজ, কমলনগরের চর ফলকন এলাকার মো. শাহ আলমের ছেলে মো. মাকসুদ এবং ভোলা সদর উপজেলার বেদুরিয়া এলাকার আবদুল বারেকের 
ছেলে আবু কালাম, বারেক মাঝির ছেলে মো. ইউসুফ ও একই এলাকার মোজাম্মেলের ছেলে মো. ইসলাম।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস।  

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, উপজেলা আওতাধীন মেঘনা নদীতে বিশেষ অভিযান চালিয়ে সাতজন জেলেকে আটক এবং দেড়লাখ মিটার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। মাছগুলো দুটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।