ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

শিশুর পা ভেঙে ভুয়া থেরাপিস্ট জেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
শিশুর পা ভেঙে ভুয়া থেরাপিস্ট জেলে

সাভার (ঢাকা): সাভার পৌরসভা এলাকায় মাহমুদুল হাসান (৫) নামে এক শিশু রোগীর হাড় ভেঙে দেওয়ার মামলায় মো. সবুজ মাতুব্বর (৩৪) নামে এক ভুয়া থেরাপিস্টকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

গ্রেফতার সবুজ মাতুব্বর বরিশালের মেহেন্দিগঞ্জ থানার বালিয়া গ্রামের জাহের মাতুব্বরের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, শিশু মাহমুদুল হাসানের শারীরিক বিভিন্ন সমস্যা থাকায় পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র বা সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজ্‌ড -সিআরপির একজন চিকিৎসক তাকে থেরাপি দিয়ে আসছিলেন। পরবর্তীতে ওই চিকিৎসক অন্যত্র বদলী হয়ে গেলে লোক মাধ্যমে সবুজ মাতুব্বরের সঙ্গে পরিচয় হয় ভুক্তভোগীর পরিবারের। পরে সবুজ ওই শিশুকে মাসিক চুক্তিতে থেরাপি দেয়। সর্বশেষ গত ১৪ ডিসেম্বর সকালে শিশু হাসানকে থেরাপি দেওয়ার সময় তার ডান পায়ের হাড় ভেঙে ফেলেন সবুজ। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার গত ৪ জানুয়ারি থানায় একটি মামলা দায়ের করলে ডগরমোড়া এলাকায় অভিযান চালিয়ে সবুজকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ওই ভুয়া থেরাপিস্ট চিকিৎসার নামে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তার বিরুদ্ধে মামলার প্রেক্ষিতে দুপুরে আদালতে পাঠানো হয় এবং আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এসএফ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।