ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

লটারিতে ১০০ কোটি টাকা জেতা রাইফুলের বাড়ি নোয়াখালী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
লটারিতে ১০০ কোটি টাকা জেতা রাইফুলের বাড়ি নোয়াখালী

নোয়াখালী :‘বিগ টিকিট র‍্যাফেল ড্র’ -এর ফাইনালে ১০০ কোটি টাকা জেতা মো. রাইফুল ইসলামের (৩৫) গ্রামের বাড়ি নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায়।

সম্প্রতি রাইফুল ইসলাম সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ১০০ কোটি টাকা জিতে নেন।

এক সময় নোয়াখালীতে তার থাকার কোনো ঘর ছিলো না। নিজ বাড়িতে ঘর ভিটা না থাকায় একটি কন্যাসন্তান নিয়ে তিনি থাকতেন শ্বশুর বাড়িতে।

পরে জীবিকার তাগিদে ২০১১ সালে দুবাই পাড়ি জমান রাইফুল। চার ভাইয়ের মধ্যে রাইফুল তৃতীয়।  

রাইফুলের বাড়ি নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ চরঈশ্বর রায় গ্রামে। হাজী আসলাম মিয়ার বাড়ির মৃত খোরশেদ আলমের ছেলে তিনি।

বর্তমানে রাইফুল আরব অমিরাতের আল আইন শহরের বাসিন্দা এবং পেশায় একজন গাড়িচালক।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাজধানী আবুধাবিতে ২৪৭ সিরিজের লটারি জিতেছেন রাইফুল ইসলাম। লটারিতে পাওয়া অর্থের পরিমাণ ৩৫ লাখ দিরহাম। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৮ কোটি ১৭ লাখ ২৩ হাজার ২৯৫ টাকা।

লটারি জেতার পর রাইফুল জানায় , আমি গত ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। আমি বিশ্বাস করতে পারছি না যে, আমি (এটা) জিতেছি। এটা আমার জন্য ও আমার দেশের জন্য গর্বের বিষয়।

রাইফুলের বড় ভাই মো. বাবুল উদ্দীন স্থানীয় খাবার হোটেলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন। মেঝো ভাই মো. সাইফুল ইসলাম স্থানীয় একটি মসজিদে মোয়াজ্জেমের দায়িত্ব পালন করেন। ছোট ভাই মো. রুবেল উদ্দীন দুবাই থাকেন।

রাইফুলের লটারি জয়ের খবরে স্থানীয় এলাকার সবাই খুশি।  

তার স্ত্রী ইসরাত জাহান সাংবাদিকদের জানান, আমার স্বামীর ভাগ্য পরিবর্তন হইসে। আল্লাহ আমাদের দিকে তাকাইসেন। আমরা সবাই অনেক খুশি। আর আমার স্বামীকে আর প্রবাসে জীবন করতে হবে না।

ইসরাত জাহান রিসা আরও জানান, ১০ জানুয়ারি আমার স্বামীর বাংলাদেশে আসার কথা ছিল। টিকিট কেটে রাখসেন। এখন আসতে দেরি হবে। আল্লাহ যেন আমার স্বামীকে প্রবাস থেকে সহিসালামতে আনেন। আমাদের জন্য সবাই দোয়া করবেন।  

হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন জানান, হাতিয়ার অনেকেই বিভিন্ন দেশে রয়েছেন। যারা ভাগ্য পরিবর্তনের জন্য বিদেশ গমন করেছেন। তবে রাইফুলের মতো ভাগ্য কারও হয়নি। আমরা অনেক খুশি হয়েছি। রাইফুলের পরিবার সহ সবার সুন্দর দিন কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩.
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।