ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

 জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
 জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

ঢাকা: জাতীয় প্রেস ক্লাবের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি দায়িত্ব নিয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) নবনির্বাচিত ও বিদায়ী কমিটির যৌথ সভার মধ্য দিয়ে এ দায়িত্ব গ্রহণ সম্পন্ন হয়।

এতে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। তিনি এবারও নির্বাচিত হয়েছেন।

ক্লাবের নবনির্বাচিত যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নবনির্বাচিত ও বিদায়ী কমিটির যৌথ সভার শুরুতে সূচনা বক্তব্য দেন সভাপতি ফরিদা ইয়াসমিন। তিনি নতুন বছরে নতুন ও বিদায়ী কমিটির সবাইকে অভিনন্দন জানান।  

বিদায়ী সাধারণ সম্পাদক ইলিয়াস খান নবনির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্তের কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এরপর নবনির্বাচিত সাধারণ সম্পাদক শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি আধুনিক ও স্মার্ট প্রেস ক্লাব গঠনে তার প্রতিশ্রুতির কথা পুনরায় তুলে ধরেন।

সভায় জাতীয় প্রেস ক্লাবের সদ্য প্রয়াত সদস্য মাইন উদ্দিন আহমেদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর নবনির্বাচিত ও বিদায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখেন।

বরেণ্য স্থপতি ও বীর মুক্তিযোদ্ধা মোবাশ্বের হোসেনের মৃত্যুতে সভায় আনুষ্ঠানিক শোক প্রস্তাব গৃহীত হয়। শোক প্রস্তাবে বলা হয়, তার মৃত্যুতে শুধু দেশের নয়, জাতীয় প্রেস ক্লাবেরও অপূরণীয় ক্ষতি হয়েছে। কারণ, তিনি ক্লাবের বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের নকশা প্রণয়নের সঙ্গে জড়িত ছিলেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।